1. forhad.one@gmail.com : Forhad Shikder : Forhad Shikder
  2. s.m.amanurrahman@gmail.com : pD97wRq9D9 :
মাথা ন্যাড়াকারীদের জন্য সুখবর! - Top News
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৫:৫৩ পূর্বাহ্ন

মাথা ন্যাড়াকারীদের জন্য সুখবর!

প্রতিবেদকের নাম
  • আপডেট মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০
  • ১৩৪ সময়

করোনাভাইরাসকে প্রতিরোধ করতে সারাদেশের বেশীরভাগ জায়গায় চলছে লকডাউন। ফলে নির্দিষ্ট দু এক ধরণের দোকানপাট ছাড়া বন্ধ ঘোষণা করা হয়েছে বাকি সব বিকিকিনি। বাদ নেই সেলুনও।

ফলে নিয়মিত সেলুনে গিয়ে মাথার চুল এবং দাড়ি গোঁফ কামানো সাধারণ মানুষেরা পড়েছেন মহা ঝামেলায়। আর এই ঝামেলা থেকে মুক্ত হতে একরকম বাধ্য হয়েই বিপুল সংখ্যক লোকজন তাদের অতি সাধের, অতি যত্নের চুল কেটে ফেলে ন্যাড়া হতে শুরু করেছেন।

তাদের জন্যই আজকের এই ফিচার। সাধের চুল বিসর্জন দেওয়া নিয়ে একদম দুঃখ পাবেন না। কারণ আপনাদের ন্যাড়া মাথা নিয়ে রয়েছে সুখবর!

মাথা ন্যাড়া করার প্রথম এক দুইমাস বন্ধুসমাজে বা আত্বীয়স্বজনদের সামনে চলতে কিছুটা বিব্রতকর পরিস্থিতির শিকার হতে হয়। মাথা ন্যাড়া করার কথা শুনলেই অনেকেই নাক সিটকায়। তবে এর উপকারিতা জানলে হয়তো তারাও মাথা ন্যাড়া করার জন্য আগ্রহ দেখাতে বাধ্য হবেন।

চলুন তবে জেনে নেয়া যাক মাথা ন্যাড়া হওয়ার উপকারিতা:

যারা চুল পড়ার সমস্যায় ভুগছেন, তাদেরকে বলছি। আপনার মাথায় কি খুশকির উপদ্রব আছে? আপনার মাথার ত্বকে কি তেলতেলে ভাব থাকে? তাহলে আজই আপনার মাথা ন্যাড়া করুন। তারপর প্রয়োজনে ডাক্তার দেখান।

যারা চুল পড়া সমস্যায় ভুগেন, তাদের মাথায় টাক পড়ে যাওয়ার পেছনে প্রধান এবং একমাত্র কারণ খুশকি। এই খুশকির কারণেই আপনার মাথায় চুল টিকতে পারেনা। এই খুশকি যতদিন আপনার মাথায় আছে,ততদিন কোন দূর্বল চুল আপনার মাথায় টিকতে পারবেনা। আর এই খুশকি পুরোপুরিভাবে নির্মূল করতে মাথা ন্যাড়া করার বিকল্প নেই।

যাদের বংশে টাক পড়ে যাওয়ার সমস্যা আছে, তারা যদি অন্তত ২ বছর অন্তর অন্তর মাথা ন্যাড়া করেন, তবে এই সমস্যা থেকে অনেকাংশে রক্ষা পেতে পারেন।

অনেকের মতে বার বার মাথা ন্যাড়া করলে চুলের ফলিকে সমস্যা হয়। হ্যাঁ ঠিক। কিন্তু এটা শুধুমাত্র বাচ্চাদের হয়। যারা চুলের নতুন স্টাইল দিতে চাচ্ছেন বা চুল পড়া সমস্যায় ভুগছেন, তাদের জন্য মাথা ন্যাড়া করা খুবই উপকারি।

যাদের সবেমাত্র চুল পড়া শুরু হয়েছে, তারা ডাক্তার দেখানোর পর চিকিৎসা করার শুরুতেই মাথা ন্যাড়া করে চিকিৎসা করুন। তাহলে অনেক ভালো উপকার পাবেন।

মাথা ন্যাড়া করায় মস্তিস্কের জন্য অনেক উপকারী দিক রয়েছে। আপনার চুল পড়া বা অন্যান্য সমস্যা না থাকলেও আপনি মাথা ন্যাড়া করতে পারেন।

বিশেষজ্ঞদের মতে, প্রথমত মাথা ন্যাড়া করলে আপনার যৌন শক্তি বাড়বে, দ্বিতীয়ত আপনার চিন্তাশক্তি আগের তুলনায় তীক্ষ্ণ হবে।

যাদের ঘুম অনেক বেশি হয় বা যাদের মধ্যে অলসতা অনেক বেশি, তারা যদি মাথা ন্যাড়া করে তবে তাদের এই দুটি সমস্যা থেকে মুক্তি পাবে।

প্রতিবেদন শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো খবর
© All rights reserved © 2020 Top News
Theme Developed BY ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com