1. forhad.one@gmail.com : Forhad Shikder : Forhad Shikder
  2. s.m.amanurrahman@gmail.com : pD97wRq9D9 :
সচেতনতা বাড়াতে মাইক হাতে রাস্তায় জয়-লেখক - Top News
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১১:৩৬ পূর্বাহ্ন

সচেতনতা বাড়াতে মাইক হাতে রাস্তায় জয়-লেখক

প্রতিবেদকের নাম
  • আপডেট রবিবার, ৭ জুন, ২০২০
  • ১১২ সময়

করোনাভাইরাসের বিস্তার রোধ ও মানুষকে সচেতন করার লক্ষ্যে রাস্তায় নেমেছে বাংলাদেশ ছাত্রলীগ। রোববার দুপুর থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে রাজধানীর বিভিন্ন অলিতে-গলিতে সচেতনতামূলক মাইকিং ও পথচারীদের মধ্যে লিফলেট বিতরণ করেন সংগঠনের নেতাকর্মীরা।

এসময় গণমাধ্যমের সঙ্গে আলাপকালে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, করোনা সংকটের শুরু থেকেই বাংলাদেশ ছাত্রলীগ জনসচেতনতায় কাজ চালিয়ে গেছে। এই মহামারী থেকে রক্ষা পেতে নিজেদের সচেতন হতে হবে। অযথা বাইরে ঘুরাঘুরি না করে স্বাস্থ্যবিধি মেনে সীমিত উপায়ে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করতে হবে। মহামারীর এই সময়ে নিজের নিরাপত্তা নিজেকেই নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, করোনা পরিস্থিতিতে যেকোন প্রয়োজনে ছাত্রলীগের নেতাকর্মীরা মানুষের পাশে থাকবে। আপনারা আতঙ্কিত না হয়ে সচেতন হোন। এতে শুধু নিজের নয় পরিবারের সুরক্ষাও নিশ্চিত হবে। কারণ এ ভাইরাসে আপনি নিজে আক্রান্ত হলে আপনার থেকে প্রথম আপনার কাছের মানুষেরাই আক্রান্ত হবে। তাই নিরাপত্তা নিশ্চিত করে সচেতন হতে হবে।

ছাত্রলীগের শীর্ষ এই নেতা বলেন, করোনা মুক্ত থাকতে মাস্ক খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তাই ঘর থেকে বের হবার আগেই মাস্ক পরে নিন। এছাড়া নিয়মিত হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের প্রতিও গুরুত্বারোপ করেন এই নেতা।

এ সময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, বিশ্বব্যাপী এখন একটা সংকটকাল চলছে। এর থেকে মুক্ত থাকতে সচেতনতার বিকল্প নেই। দেশের অর্থনীতিকে সচল রাখতে সাধারণ ছুটি বাতিল করা হয়েছে। একইসঙ্গে চলাচলের ক্ষেত্রে সীমিত আকার বজায় রাখতে বলা হয়েছে। এটা আপনার আমার সুরক্ষার জন্যে নিজেদেরকেই বজায় রাখতে হবে।

তিনি বলেন, সারাদেশে ছাত্রলীগের নেতাকর্মীরা মাঠে কাজ করে যাচ্ছে। মাস্ক ও স্যানিটাইজার বিতরণ চালিয়ে যাচ্ছে। অসহায় ও হতদরিদ্র মানুষের মধ্যে সহযোগিতার হাত বাড়াচ্ছে ছাত্রলীগ। তাই যেকোন প্রয়োজনে সবাইকে যোগাযোগ করার আহ্বান জানান এই নেতা।

পথে পথে মাইকিং করার পাশাপাশি এদিনে মাস্ক বিতরণও করেন ছাত্রলীগের নেতারা।

প্রতিবেদন শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো খবর
© All rights reserved © 2020 Top News
Theme Developed BY ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com