1. forhad.one@gmail.com : Forhad Shikder : Forhad Shikder
  2. s.m.amanurrahman@gmail.com : pD97wRq9D9 :
স্যার আর পারছি না, খুব প্রেসারে আছি - Top News
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১১:৩৪ পূর্বাহ্ন

স্যার আর পারছি না, খুব প্রেসারে আছি

প্রতিবেদকের নাম
  • আপডেট রবিবার, ২৬ জুলাই, ২০২০
  • ৬০ সময়

‘স্যার আমি অপরাধ করেছি। সব অপরাধের সঙ্গে আমি ও মাসুদ দুজনেই অপরাধী। যারা আমার বিরুদ্ধে মামলা করেছে, তাদের সব টাকা-পয়সা আমি পরিশোধ করবো। আমার বিরুদ্ধে মামলার রিমান্ড শুনানি ঈদের পর হলে ভালো হয়। কয়দিন ধরে রিমান্ডে আছি। আমি অসুস্থ। ১২-১৩ দিন ধরে আমি কী যে অবস্থার মধ্যে আছি। আমি আর পারছি না। প্রেশারের মধ্যে আছি।’

গতকাল রবিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে শুনানির সময় নিজের অপরাধের কথা স্বীকার করে এসব কথা বলেন প্রতারণার জগতের আইডল ও রিজেন্টে গ্রুপ ও হাসপতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ ওরফে সাহেদ করিম।

করোনা টেস্ট ও চিকিৎসার মহাকেলেঙ্কারির ঘটনার দেশজুড়ে আলোচিত সাহেদকে গতকাল পাঁচ মামলায় মোট ৩৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এর মধ্যে ঢাকা মহানগর হাকিম আদালতে চার মামলায় ৭ দিন করে ২৮ দিন রিমান্ড মঞ্জুর করেন বিচারক।

উত্তরা পশ্চিম থানার প্রতাণার তিন মামলা ও প্রতারণার মাধ্যমে হোটেল ‘মিলিনা’ জবরদখলে উত্তরা পূর্ব থানার মামলায় তাকে রিমান্ডে আনে পুলিশ। এছাড়া দেবহাটার থানার অস্ত্র মামলায় সাহেদ করিমকে ১০ দিনের রিমান্ডে নিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন(র‌্যাব)। গতকাল সাতক্ষীরার ভার্চুয়াল আদালতের বিচারক রাজীব রায় শুনানি শেষে এই রিমান্ড মঞ্জুর করেন। অন্যদিকে প্রতারণার গুরু সাহেদের প্রধান সহযোগী ও রিজেন্ট গ্রুপের এমডি মাসুদ পারভেজকে প্রতারণার তিন মামলায় ৭ দিন করে ২১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকার আদালত।

এদিকে পুলিশের চার মামলায় ও র‌্যাবের এক মামলায় রিমান্ডে নেয়া হলেও সাহেদকে প্রথমে কারা জিজ্ঞাসাবাদ করবেন -বিষয়টি জানতে চাওয়া হয় র‌্যাব-১ এর আইন কমকর্তা মো. নজমুল হকের কাছে।

তিনি বলেন, আইন অনুযায়ী আজ সোমবার কারাগারের মাধ্যমে সাহেদকে সাতক্ষীরা পাঠানো হবে। পরে র‌্যাব-৬ এর কর্মকর্র্তারা তাকে জিজ্ঞাসাবাদ করবেন। কারণ গতকাল ১০ দিনের রিমান্ড পাওয়া অস্ত্র আইনের মামলাটি সাতক্ষীরার দেবহাটা থানার। এ রিমান্ড হলে হয়তো পুলিশ জিজ্ঞাসাবাদ করবে।

গত ১৬ জুলাই করোনা টেস্ট ও চিকিৎসার জালিয়াতি ও প্রতারণার মামলায় মোহাম্মদ সাহেদ ওরফে সাহেদ করিম গত ১৬ জুলাই থেকে ১০ দিনের রিমান্ডে ছিল। প্রথমে গোয়েন্দা পুলিশ (ডিবি) জিজ্ঞাসাবাদ করলেও আলোচিত এ মামলার তদন্তভার র‌্যাবে যাওয়ার পর সাহেদকে র‌্যাব কর্মকর্তারাই জিজ্ঞাসাবাদ করেন। শনিবার তার রিমান্ড শেষ হয়। ফলে নতুন করে রিমান্ডে নিতে গতকাল সকাল সাড়ে ৯টার দিকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তাকে হাজির করা হয়।

এরপর সাহেদের বিরুদ্ধে উত্তরায় হোটেল মিলিনা দখলসহ প্রতারণার পৃথক চার মামলায় ১০ দিন করে ৪০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত ও পুলিশ সূত্র জানায়, রাষ্ট্রপক্ষের ঢাকা মহানগর দায়রা জজ আদালতে প্রধান সরকারি কৌঁসুলি আবদুল্লাহ আবু আদালতকে বলেন, সাহেদ একজন প্রতারক। ১০ হাজার করোনা টেস্টের মধ্যে ছয় হাজার করোনা টেস্টের ভুয়া রিপোর্ট দিয়েছেন আসামি সাহেদ। সাহেদ মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলেছেন।

রাষ্ট্রপক্ষের আরেক আইনজীবী আজাদুর রহমান রিমান্ডের পক্ষে শুনানিতে বলেন, বিনা টাকায় করোনা পরীক্ষা করার কথা থাকলেও আসামি সাহেদ রোগীদের কাছ থেকে টাকা নিয়ে আত্মসাৎ করেছে। সে একজন মহাপ্রতারক। অসুস্থ না হয়েও গত ১৬ জুলাই আদালতে সে নিজেকে করোনা রোগী বলে দাবি করে। আসামি আষাঢ়ের গল্প বলছে। পুলিশ তার যে রিমান্ড চেয়েছে, আমরা তা মঞ্জুরের প্রার্থনা করছি।’

‘স্যার আমি অপরাধ করেছি, সব পাওনা পরিশোধ করবো’: আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। তারা বলেন, আসামিকে জামিন দেয়া হলে পাওনাদার টাকা দ্রুত পরিশোধ করতে পারবেন।

কাঠগড়ায় দাঁড়িয়ে কৃতকর্মের স্বীকার করে আসামি সাহেদ বিচারকের উদ্দেশে বলেন, ‘স্যার, আমি অপরাধ করেছি। ব্যবসা চালু হলে আস্তে আস্তে সবার টাকা ফেরত দিয়ে দেব।’

তিনি আরো বলেন, ‘আমি ও মাসুদ দুজনই অপরাধী। আমার বিরুদ্ধে মামলার রিমান্ড শুনানি ঈদের পর হলে ভালো হয়। কয়দিন ধরে রিমান্ডে আছি। আমি অসুস্থ।’

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদুর রহমান বলেন, ‘সাহেদ সব অন্যায় ও অপরাধের সঙ্গে জড়িত থাকার কথা আদালতে স্বীকার করেছে। যারা তার বিরুদ্ধে মামলা করেছে, তাদের টাকা-পয়সা ফিরিয়ে দেয়ার কথা বলেছে ।’

সাতক্ষীরার অস্ত্র মামলায় সাহেদের ১০ দিনের রিমান্ড: এদিকে অস্ত্র মামলায় ঢাকার রিজেন্ট হাসপাতালের মালিক মো. সাহেদ ওরফে সাহেদ করিমের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন সাতক্ষীরার ভার্চুয়াল আদালত। সাতক্ষীরার আমলি আদালতের বিচারক রাজীব রায় গতকাল রবিবার দুপুরে শুনানি শেষে এই রায় দেন। জেলার দেবহাটা থানায় দায়ের করা অস্ত্র আইনের এই মামলায় তদন্ত কর্মকর্তা সাহেদ করিমের ১০ দিনের রিমান্ড চেয়ে গত বৃহস্পতিবার আবেদন করেছিলেন। সীতক্ষীরা সামীন্ত থেকে রিজেন্ট সাহেদকে গ্রেফতারের সময় অবৈধ অস্ত্র পাওয়ার ওই মামলাটি তদন্তের দায়িত্ব পেয়েছে র‌্যাব। তাই তাকে র‌্যাবই জিজ্ঞাসাবাদ করবে বলে জানা গেছে।

গত ১৫ জুলাই ভোরে বোরকা পরে ভারতে পালিয়ে যাওয়ার সময় সাতক্ষীরার দেবহাটার কোমরপুরে একটি পিস্তল, তিন রাউন্ড গুলি ও একটি ম্যাগাজিনসহ সাহেদ র‌্যাবের হাতে ধরা পড়েন। পরে তাকে হেলিকপ্টারে করে ঢাকায় নিয়ে আসা হয়। সেদিন সন্ধ্যায় সাহেদকে গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করে র‌্যাব। পরের দিন ডিবি পুলিশ তাকে ঢাকার সিএমএম আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডে নেয়। এরই মধ্যে সাহেদের মামলা তদন্তের দায়িত্ব পায় র‌্যাব। পরে গত বৃহস্পতিবার প্রতারক সাহেদকে র‌্যাবের কাছে হস্তান্তর করে ডিবি। রিজেন্ট কেলেঙ্কারির মামলায় রিজেন্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মাসুদ পারভেজের ১০ দিন ও জনসংযোগ কর্মকর্তা তরিকুল ইসলাম ওরফে তারেক শিবলীর সাত দিন রিমান্ড নিয়েছিল পুলিশ। পরে তারেক শিবলী আদালতে স্বীকারোক্তি দেন।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ জানান, ডিবির কাছ থেকে নিয়ে আসার পর থেকে রিজেন্ট চেয়ারম্যান প্রতারক সাহেদ ও এমডি মাসুদ পারভেজ ভুয়া চিকিৎসা দেয়াসহ নানা প্রতারণার ব্যাপারে অনেক নতুন তথ্য দিয়েছেন, অনেক প্রতাণার কথা স্বীকার করেছে। রিমান্ড শেষ হওয়ায় তাদের দুজনকে গতকাল ফের কয়েকটি মামলায় রিমান্ডে আনা হয়েছে।

এই র‌্যাব কর্মকর্তা বলেন, প্রতারক সাহেদকে গ্রেফতারের পর র‌্যাবের হটলাইনে ফোনে ১৪০টি ও মেইলে ২০টি অভিযোগ আসে। আমরা প্রত্যেকটি অভিযোগ খতিয়ে দেখছি। তার বিরুদ্ধে আগে ৩৬টি মামলা ছিল, গ্রেফতারের পর আরো ২০ টি মামলা করেছেন ভুক্তভোগীরা।

উল্লেখ্য, গত ৬ জুলাই র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্র্রেট সারোয়ার আলমের নেতৃত্বে রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর কার্যালয়ে অভিযান চালানো হয়। এই সময় পরীক্ষা ছাড়াই করোনার সনদ দিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা ও অর্থ হাতিয়ে নেয়ার প্রমাণ পাওয়া যায়।

প্রতিবেদন শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো খবর
© All rights reserved © 2020 Top News
Theme Developed BY ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com