1. forhad.one@gmail.com : Forhad Shikder : Forhad Shikder
  2. s.m.amanurrahman@gmail.com : pD97wRq9D9 :
হঠাৎ সালাউদ্দিনের দুই প্রতিদ্বন্দ্বী - Top News
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৬:২৯ পূর্বাহ্ন

হঠাৎ সালাউদ্দিনের দুই প্রতিদ্বন্দ্বী

প্রতিবেদকের নাম
  • আপডেট সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৩ সময়

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্যনির্বাহী কমিটির নির্বাচনের মনোনয়নপত্র বিতরণের শেষ দিনে এসে বড় রকমের চমকের দেখা মিলল। সভাপতি পদে এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন কাজী সালাউদ্দিন- এমনটাই জানা ছিল সকলের। কিন্তু বিনা মেঘে বজ্রপাতের মতো শেষ মুহূর্তে সভাপতি পদের জন্য মনোনয়নপত্র কিনেছেন সাবেক ফুটবলার এবং জাতীয় দলের সাবেক কোচ শফিকুল ইসলাম মানিক।

তার মনোনয়নপত্র তোলা এই অর্থে চমক যে, এর আগে নির্বাচনে তার দাঁড়ানো নিয়ে কোনো খবরই শোনা যায়নি, সভাপতি পদে নির্বাচন করা তো দূরের কথা। তিনবারের সহ-সভাপতি বাদল রায় যে সভাপতি পদে দাঁড়াতে পারেন, সেই আভাস আগেই পাওয়া গিয়েছিল। তাই হয়েছে কাল। প্রতিনিধি পাঠিয়ে সভাপতি পদের মনোনয়ন কিনে নেন বাদল রায়ও।

সোমবার দুপুর বেলা হঠাৎ করেই বাফুফে ভবনে মানিক। তখন পর্যন্ত কেউ আঁচ করতে পারেননি আসলেই কেন তিনি এসেছেন। এরপর ১ লাখ টাকা দিয়ে মনোনয়নপত্র কিনে নির্বাচণী আমেজ তৈরি করেন মানিক। সঙ্গে সঙ্গে নতুন মাত্রা যোগ করেন এবারের কার্যনির্বাহী কমিটি নির্বাচনে।

এর আগে, বাফুফে নির্বাচনে সভাপতি পদে কাজী সালাউদ্দিনের প্রতিদ্বন্দ্বিতা করার কথা ছিল বিশিষ্ট ব্যবসায়ী এবং ক্রীড়া সংগঠক তরফদার রুহুল আমিনের। কিন্তু হঠাৎ করেই কিছুদিন আগে সভাপতি পদে নির্বাচন করা থেকে নিজেকে সরিয়ে নেন তিনি। তরফদার রুহুল আমিনের সরে যাওয়ার কারণে, চতুর্থবারের মতো বাফুফে সভাপতি হওয়ার পথে কাজী সালাউদ্দিনের সামনে আর কোনো বাধা ছিল না।

সভাপতি পদ ছাড়াও বাফুফের সিনিয়র সহ-সভাপতি পদেও হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস মিলেছে। মানিকের মতো আলোচনার সৃষ্টি করেছেন আরেক সাবেক ফুটবলার শেখ মোহাম্মদ আসলামও। ফলে সালাউদ্দিনের মতো নির্ভার থাকার সুযোগ রইলো না কমিটির সবশেষ সহ-সভাপতি সালাম মুর্শেদীর।

বাফুফের নির্বাচনী তফসিল অনুযায়ী সোমবার বিকেল ৫টায় শেষ হয় মনোনয়নপত্র বিতরণ। মনোনয়নপত্রের মূল্য সভাপতি পদে ১ লাখ, সিনিয়র সহ-সভাপতি পদে ৭৫ হাজার, সহ-সভাপতি ৫০ হাজার এবং সদস্য ২৫ হাজার টাকা করে। যা অফেরেযাগ্য। মনোনয়নপত্র জমা নেয়া শুরু হবে মঙ্গলবার বেলা ১১টা থেকে। চলবে বিকেল ৫টা পর্যন্ত। আপত্তিপত্র আগামীকাল বেলা ১১টা থেকে শুরু হয়ে চলবে বিকেল ৩টা পর্যন্ত। মনোনয়ন বাছাই ১১ সেপ্টেম্বর। প্রত্যাহারের শেষদিন ১২ সেপ্টেম্বও এবং চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ১৩ সেপ্টেম্বর। রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে ৩ অক্টোবর দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে।

প্রতিবেদন শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো খবর
© All rights reserved © 2020 Top News
Theme Developed BY ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com